ভেজাল মেমোরির দিন সেশ ৷ আসলো walton mamory card ফুল স্পিডের মোজা নিন ৷

বিসমিল্লাহির রাহমানির রাহিম। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সবাই কেমন আছেন? আশা করি ভালই আছেন। প্রতিদিনের মত আজকেও একটি পোস্ট নিয়ে হাজির হলাম।

মেমোরি কিনতে গেলে দেখি ১ হাজার টাকায় যেই মেমোরি আবার সেইম মেমোরি ১০০ টাকায় ৷ ভাবলাম দামিটাই ভালো হবে কিন্তু একি বাসায় এসে দেখি ১০০kb/s ও স্পিড পাচ্ছি না ৷ কিংবা দেখা গেলো মেমোরিটা ১ মাস না যেতেই আর চলতেছে না ৷

প্রায় আমরা অনেকেই মেমোরি কার্ড নকল কিংবা আসল নিয়ে  হয়রানি হই ৷
প্রযুক্তিপণ্যের দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন  র‍্যাম ও মেমোরি কার্ড নিয়ে হাজির হলো  এবার ৷ অবশেষে ভেজাল মেমোরির ঝামেলা থেকে পাওয়া যাবে মুক্তি ৷
নতুন আসা ওয়ালটন অ্যাকসেসরিজের মধ্যে রয়েছে ৪ মডেলের মেমোরি কার্ড । উচ্চগতির ডেটা আদান-প্রদানের সুবিধাযুক্ত এসব কার্ডের ধারণক্ষমতা ১৬ গিগাবাইট থেকে ১২৮ গিগাবাইট পর্যন্ত যার স্পিড  ১০/ইউ ১ ৷এসব মেমোরি কার্ড পানিরোধী।
তিাপমাত্রা সহনীয় মত্রা প্রায় ৫০০॰ ৷এই কার্ডগুলো যেকোনো টিএফ কার্ড স্লটযুক্ত ডিভাইসে ব্যবহার করা যাবে। ওয়ালটনের ১৬ জিবি মেমোরি কার্ডের দাম মাত্র ৩৫০ টাকা। ৩২ জিবির দাম ৪৯৫, ৬৪ জিবি ৯৯৫ এবং ১২৮ জিবি ১ হাজার ৬৯০ টাকা।
ওয়ালটন র‍্যাম :
ওয়ালটন কম্পিউটার প্রোডাক্টের প্রধান নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী জানান, প্রাথমিকভাবে ৩ মডেলের ডিডিআরফোর র‍্যাম বাজারে ছাড়া হয়েছে। প্রতিটি র‍্যাম ৪ গিগাবাইটের। এর মধ্যে ২ মডেলের র‍্যাম ডেস্কটপ কম্পিউটারের জন্য। দাম ২ হাজার ৩০০ এবং ২ হাজার ৪০০ টাকা। এ এগুলোর ডেটা ট্রান্সফার ব্যান্ডউইথ যথাক্রমে প্রতি সেকেন্ডে ১৯ হাজার ২০০ এবং ২১ হাজার ৩০০ মেগাবাইট। প্রতি সেকেন্ডে ১৯ হাজার ২০০ ডেটা ট্রান্সফার ব্যান্ডউইথ সম্পন্ন অন্য মডেলের র‍্যামটি ল্যাপটপ বা নোটবুকের জন্য। এর দাম মাত্র ২ হাজার ২০০ টাকা।
সারা দেশের সব ওয়ালটন প্লাজা এবং পরিবেশক শোরুমে এসব পণ্য পাওয়া যাবে।

সুত্র : প্রথম আলো ৷