এসএসসি রেজাল্ট (SSC Results)ও আমার কিছু কথা,হয়ত এই লেখাটি তোমার জীবন বদলে দেবে][SSC পরীক্ষার্থীরা অবশ্যই দেখবে

বিসমিল্লাহির রাহমানির রাহিম। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। সবাই কেমন আছেন? আশা করি ভালই আছেন। প্রতিদিনের মত আজকেও একটি পোস্ট নিয়ে হাজির হলাম।
যে যেমন করে পড়ালেখা করছে সে তেমন রেজাল্ট করবে। কারও তার ইচ্ছা মতো রেজাল্ট নাও হতে পারে কিন্তু তাতে ডিপ্রেশনে ভুগলে চলবে না। আমার ও তোমাদের মতো পরীক্ষার্থী ছিলাম , সবাইকে এই ব্যবস্থার মধ্যে দিয়ে যেতে হবে। এসএসসির রেজাল্ট তেমন কিছু না ,হয়ত চলার পথে তুমি সামান্য হোঁচট খাবে এই জন্য। কিন্তু বিশ্বাস করো কেউ তোমাকে কখনো কোনদিন এসএসসির
রেজাল্ট জিগ্যেস করবে না। চাকরির পরীক্ষায় লাগে ইউনিভার্সিটির সিজিপিএ ও দক্ষতা। কিন্তু অনেকেই রেজাল্ট খারাপ হওয়া মাত্রই কান্নাকাটি করে, নানা ধরনের ভূল সিদ্ধান্ত নিয়ে ফেলে।এটা সবচেয়ে বোকামি।

রেজাল্ট খারাপ করলে বাবা মা বকবে এটা স্বাভাবিক কারণ তারা তোমার ভালো চান। তাদের সাথে স্বাভাবিক ব্যাবহার করো ।আর যাদের ভালো রেজাল্ট হবে তারা অত্যাধিক আনন্দ না করে বন্ধুদের যাদের আশানুরূপ ফল হয় নি তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করবে।

কেউ পড়ালেখা করে সফল আবার কেউ না পড়ে সফল। স্টিভ জবস যদি বিশ্ববিদ্যালয় না ত্যাগ করতেন তাহলে অ্যাপল কোম্পানির জন্ম ই হতো না। জীবনে পরিশ্রম করো সফলতা আসবে ই।

তোমারা যাঁরা ভালো কলেজে চান্স পাবে তারা ভালো কলেজে ভর্তি হবে।

আর আজকে তো সব সময় মাথা ঠান্ডা রেখে সিদ্ধান্ত নেব। স্বাভাবিক থাকার চেষ্টা করবে।
মনে রাখবে “একটি পরীক্ষার ফলাফল কখনো তোমার ভাগ্যে নির্ধারণ করে না, তোমার ভাগ্যে নির্ধারণ করে তোমার পরিশ্রম ও সততা।”
আল্লাহর রহমতে তোমাদের রেজাল্ট নিশ্চয়ই ভালো হবে।